কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ অক্টোবর ২০২০

জেন্ডারভিত্তিক সহিংসতা বিষয়ক ডাইফের টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত।


প্রকাশন তারিখ : 2020-09-03

জেন্ডারভিত্তিক সহিংসতা বিষয়ক ডাইফের টিওটি প্রশিক্ষণ অনুষ্ঠিত
জেন্ডারভিত্তিক সহিংসতা রোধে বিভিন্ন পর্যায়ের ২৫ জন পরিদর্শক ও কর্মকর্তাদের জন্য তিন দিনের টিওটি (ট্রেনিং অব ট্রেইনার) প্রশিক্ষণ আয়োজন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) তিনদিনের এই প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।
‘জেন্ডার ইক্যুয়ালিটি এন্ড ওমেন্স ইমপাওয়ারমেন্ট এট ওয়ার্কপ্লেস’-শীর্ষক প্রকল্পের আওতায় উক্ত প্রশিক্ষণ আয়োজন করা হয়।
সমাপনী অনুষ্ঠানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) জনাব শিবনাথ রায় প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের হাতে সনদপত্র তুলে দেন। কারখানা পরিদর্শনের সময় শ্রমিকদের জেন্ডার সংক্রান্ত অভিযোগ ও সমস্যা গুরুত্ব সহকারে বিবেচনায় তিনি জোর দেন। সততা, দক্ষতা ও নিরপেক্ষতা নিয়ে কাজ করার জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক (স্বাস্থ্য) এবং ‘জেন্ডার ইক্যুয়ালিটি এন্ড ওমেন্স ইমপাওয়ারমেন্ট এট ওয়ার্কপ্লেস’-শীর্ষক প্রকল্পের পরিচালক জনাব মোঃ মতিউর রহমান, ইউএনএফপিএ-এর কর্মকর্তা রুমানা পারভীন উপস্থিত ছিলেন।

Share with :

Facebook Facebook