কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st জুন ২০২২

জাতীয় উদ্যোগ-এর অন্তর্ভুক্ত কারখানার সংস্কার কার্যক্রম তদারকির দায়িত্ব সম্পূর্ণভাবে ন্যস্ত হয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)-এর উপর


প্রকাশন তারিখ : 2022-06-20

কারখানার সংস্কার কার্যক্রম তদারকির দায়িত্ব সম্পূর্ণভাবে ন্যস্ত হয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)-এর উপর। সোমবার (২০ জুন) ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত ‘প্রজেক্ট হ্যান্ডওভার সিরিমনি’-তে ‘ব্যুরো ভেরিটাস বাংলাদেশ’ ডাইফের নিকট এই দায়িত্ব হস্তান্তর করেছে। 

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ২৪ জন প্রকৌশলীর সমন্বয়ে গঠিত “ইন্ডাস্ট্রিয়াল সেইফটি ইউনিট (আইএসইউ)” পরবর্তী করণীয় নির্ধারণপূর্বক কার্যক্রম পরিচালনা করবে। এই ২৪ জন প্রকৌশলীকে আইএলও’র সহযোগিতায় বিভিন্ন প্রকার প্রশিক্ষণ প্রদান করে মাস্টার ট্রেইনার হিসেবে গড়ে তোলা হয়েছে। 

‘প্রজেক্ট হ্যান্ডওভার সিরিমনি’-তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাইফের মহাপরিদর্শন জনাব মোঃ নাসির উদ্দিন আহমেদ। অন্যান্যানের মধ্যে উপস্থিত ছিলেন বুয়েটের অধ্যাপক ড. মেহেদী আহমেদ আনসারী, আইএলও’র ওয়ার্কপ্লেস সেইফটি স্পেশালিস্ট মরিস এল ব্রকস, ব্যুরো ভেরিটাসের প্রকৌশলীগণ, ডাইফের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান, যুগ্মমহাপরিদর্শক (স্বাস্থ্য) ডা. মোঃ মোস্তাফিজুর রহমান, যুগ্মমহাপরিদর্শক (সেইফটি) প্রকৌশলী ফরিদ আহাম্মদ প্রমুখ।  


Share with :

Facebook Facebook