কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ জুন ২০২২
প্রেস রিলিজ

পোশাক কারখানার শ্রমিকদের জন্য এমপ্লয়মেন্ট ইনজুরি স্কিম চালু করছে সরকার

দেশের পোশাক কারখানার শ্রমিকদের জন্য জুলাই, ২০২২ থেকে এমপ্লয়মেন্ট ইনজুরি স্কিম (EIS) চালু করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। 

৮ জুন, বুধবার সুইজারল্যান্ডের জেনেভায় আইএলও'র সঙ্গে অনুষ্ঠিত একটি সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ বিষয়ে সম্মত হয়েছে। উল্লেখ্য,  জেনেভায় গত ৩১ মে মালিকপক্ষ (বিইএফ) এ বিষয়ক স্কিম চালুর বিষয়ে লিখিত ঘোষণা দিয়েছে। সরকারপক্ষ সেই ঘোষণা সমর্থন করেছে আজ। 

প্রজেক্টটি পাইলট ভিত্তিতে জুলাইর প্রথম সপ্তাহে চালু হবে। রাষ্ট্রমালিকানাধীন একটি ব্যাংকে এ বিষয়ক একটি ব্যাংক হিসাব খোলা হবে, যা ত্রিপক্ষীয় ব্যাবস্থাপনা কমিটির মাধ্যমে পরিচালিত হবে। 

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ এহছানে এলাহী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) জনাব মোঃ নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খালেদ মামুন চৌধুরি এনডিসি। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ হুমায়ুন কবীর, সিনিয়র সহকারী সচিব খোন্দকার মোঃ নাজমুল হুদা শামিম। সভায় আইএলও'র পক্ষে মিস অ্যানি ম্যারি প্রতিনিধিত্ব করেন।

2022-06-08

Share with :

Facebook Facebook